অস্তিত্ব
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

এক বিন্দু জল,
আমার অস্তিত্ব- যেখানে লুকিয়ে তাকে!

আত্মা আর পরমাত্মা
যা বলি না কেন!
অনন্তকাল জিজ্ঞেস করি-
নিজের নিজেকে- কে এই আমার আমি!

উত্তরে- আমিত্ব বলে উঠে
তোমাতেই তুমি স্থিত...

ফুলের সুঘ্রাণ, নানা রঙ- ছিলো, আছে
আর এখানেই বিরাজিত...
এর অস্তিত্বেই ঘুরে-ফিরে বয়ে চলে!

সেদিন এসেছি ভবে-
হয়তো ছিলাম এক অস্তিত্বের মাঝে...

সত্তার ধ্বংস নেই
রূপান্তরে মুক্তি আছে বলে খেলে যায়
জন্ম জন্মান্তরে!

তাং- ১৩/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।