অন্ত-হীন চাওয়া
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

আমার দেখাই- শ্রেষ্ঠ তুমি ছিলে,
হঠাৎ কেন সব কিছু কে
বদলে তুমি দিলে?
ধন্য তোমার মহৎ আত্মা
জগৎ জানে- হাজারে এক মিলে!

আজ ভরসা পায়না লোকে তবে,
জানতে পারি- কোথায় থাকো,
ঠিকানাটা হবে?
আর কতো কাল এমন করে,
দুঃখটাকে গোপন করে রবে?

সব কিছুতে পরিপূর্ণ হলে,
অভাব তোমার বেড়েই গেলো
আরও ছলে বলে!
স্বভাব যখন গুণে ধরে,
ধন ও মোহ যাবে- রসাতলে।

তাং- ২০/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২০-০৫-২০২০ ২০:৩৮ মিঃ

নিখুঁত প্রকাশ।