সংস্কার
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

কতো দিনের অভ্যেস-
এ বনের অধিপতি এক জনই!
প্রতিদিন পালা করে উদরপূর্তি হুকুম নামা,
রাজতন্ত্রী- আদি রীতি আর কতো...

রাজা হও-য়ার সাধ আমারও কম কিসে?
গাড়ি, বাড়ি, আয়েশি যাপন...

তবু সমতা বিধানে-
এক মুখ্য শিরোনামে বিশ্ব বাজার দখল করে,
রাজা-প্রজা এক সারি হতে খুব ইচ্ছে...

প্রাত্যহিক নিয়মের লিখিত আইন তৈরি হয়
রূপান্তর আসে- বনায়ন, প্রাণীকূলে।
প্রণেতারাও দুই টাকা দিয়ে সুখ গ্রহণে অভ্যস্ত...

তাং- ২৬/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-০৫-২০২০ ২৩:২৭ মিঃ

অসাধারণ লেখা। ভালো লাগলো।