সাহসী জননী
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

তুমি শুধু সাহস যুগিয়ে গেলে,
অথৈ বিপদের ঝড় বয়ে যাচ্ছে চারদিকে।

আর কেউ না জানলেও
তুমি জানতে ঘটে চলা খরস্রোত প্রথা,
একটু একটু করে মেঘে ঢাকা
আকাশের তারাদের কথা...

তুমি চাওনি নক্ষত্রের গায়ে
আগুন লাগুক,
শান্ত নদের অশান্ত ঢেউ ফুলে-ফেঁপে
উঠুক আবার!
কাদের কারসাজির ফল- এতো সব?

তোমার হৃদয়ে কষ্টগুলো জমা রেখে
কখনো নির্দয় ভাবে সব বন্দী করো,
কখনো কখনো মুক্ত করে দাও- খালি পেটে যেন
দানা-পানি আর দেহ মন স্নেহ-মমতায় সিক্ত...

একদিকে প্রাণ অন্য দিকে ক্ষুধা...
তবু বলি, ধন্য তোমার সাহসী পদক্ষেপ!

তাং- ২৭/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৫-২০২০ ২৩:৫৭ মিঃ

ভালো লিখেছেন ।