ষষ্ঠী বিধি
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

দিন আসে দিন যায় স্মৃতির পাতায়,
জামাই বরণ হয় কতো আত্মিকতায়!
জ্যৈষ্ঠ মাস শুক্লা পক্ষে শুভক্ষণ আজ,
ষষ্ঠী তিথি আপ্যায়নে হয় মহা সাজ!
আম-কাঁঠালের ভিড়ে এই মধু মাস,
হরেক ব্যঞ্জনে রান্না অতি ফর-মাশ!
বাঁধন অক্ষুণ্ণ হবে দু'টি পরিবারে,
সুখপ্রদ ভালোবাসা স্বপ্ন মিলিবারে।
দুর্দশা দুর্গতি সব দূরে সরে যাক,
দীর্ঘজীবী, সুখ-শান্তি শুধু ভরে থাক।
ঐশ্বর্য অপত্যে যার চার-দিক হবে,
এহেন মঙ্গলে তার আজীবন রবে।
এই আশা নিয়ে সবে ষষ্ঠী বিধি মানে,
আকিঞ্চন বয়ে যায় হৃদয়ের টানে !


তাং- ২৮/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।