গল্প
- সঞ্জয় শর্মা - স্বপ্ন সাম্য ১৪-০৫-২০২৪

একটি মেয়ে যার চোখে রঙ্গিন স্বপ্ন |

একটি মেয়ে যে বাচঁতে চায়
বাচাঁর জন্যে করে হাহাকার
আর্তচিৎকার,
কেউ শুনে না সে ধ্বনি |

সেই মেয়ে যার চোখ আজ নিমীলিত ||


যদি তোমার মেয়ের এমন হতো
প্রতিবাদী ঝড় তোমার গায়ে কি বইতো না?
আজ তুমি উদাসীন
কাল তোমার মেয়ের কি এমন হবে না
স্বার্থমগ্ন অন্ধ সমাজ?
আমি চললাম প্রতিবাদ মিছিলে
যদি চাও আসতে পারো,
মিছিলে মিছিলে গড়বো আগামী ভুবন |
ফুটাবো নিষ্পাপ ফুলের রঙ্গিন স্বপন |
প্রয়োজনে হব দাবানল ||

একটি গল্প লেখা শেষ হল
খোঁজে পাইনি কোথায় ভুল হল,
তাই আজ আমি বদ্ধ প্রাচীরে
সর্বোচ্চ নিরাপদ আশ্রয়ে |
হঠাৎ একটি সূক্ষ্ম ব্যথা
হৃদয়ে অনুভূত হল,
মুহূর্তের মাঝে সবকিছু থেমে গেল
চিন্তা, চেতনা, হৃদস্পন্দন ||

(28-04-16 Thursday)

তনু হত্যার প্রতিবাদে ডাকা হরতালে পিকেটিং করে বাসায় ফিরে যাওয়ার পথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Sonjoy_Sharma
১৬-০৬-২০২০ ১৫:৪০ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি বৃন্দ,
মন্তব্যে অনেক অনুপ্রেরণা পেলাম।
প্রত্যাশা রইলো
এভাবেই অনুপ্রাণিত করবেন সবসময়।
ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময়...

M2_mohi
১৬-০৬-২০২০ ১৪:২৩ মিঃ

মুদ্ধকর ।

wasemul
১৬-০৬-২০২০ ১৩:৫৪ মিঃ

অসাধারণ লেখনি আপনার।শুভকামনা রইল