সাদা পাখির পালক
- সঞ্জয় শর্মা - স্বপ্ন সাম্য ১৪-০৫-২০২৪

কালো কালিতে ডুবিয়ে রেখে
তুলি বানাবো তোমায়,
একে নেব নকশা মনের মতো
সাদা আর্ট পাতায় ।
দেখবে সবাই, পাব সম্মান
পাব অর্থ, হব মহান ।
তুমি থাকবে আবর্জনা মাঝে
শীর্ণ, শুষ্ক, শ্রান্ত দেহে
হয়ে নিতান্ত তুলি ।
কালিমাখা কালো তুলি ||

তোমারি মত পথে প্রান্তরে
আজও অবহেলায় বাঁচে
মহান মানুষের দল,
অন্ন-বস্ত্র-জীবনদাতা
মেহনতি মানুষের দল।
কালো কালিতে ডুবিয়ে রাখছে
যুগ যুগ ধরে তাদের,
শোষক শাসক দল ||

(26-07-16 Tuesday)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sonjoy_Sharma
১৬-০৬-২০২০ ২০:৫১ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি ,
অনুপ্রাণিত হলাম ।

Shoaib
১৬-০৬-২০২০ ১৪:৪২ মিঃ

ভালো লিখেছেন। আরো লিখেন