সেদিন শান্ত সন্ধ্যায়
- মো. ইসমাঈল হোসাইন ১৯-০৩-২০২৪

চা এর কাপে চুমুক দিয়েছিলাম 
সেদিন শান্ত সন্ধ্যায়
তোমার স্পর্শে সবটুকু যে পুরোনো
শরাবে পরিণত তুমি জানতে না।

দীর্ঘদিন  ধরে সাজানো কথাগুলো
সেদিন ঠিক কাব্য করে বলতে পারিনি 
আমার জিহ্বা জড়িয়ে যাচ্ছিল কেনো
তাও তুমি জানতে না।

তুমি জানতেনা কেন আমি
তোমায় নিয়ে জীবন দেখি!শান্ত কুটির
জৌলুশহীন, ভাঙ্গা ছাদ আর চাঁদের আলো।  
  
একটি ডিঙ্গি তুমুল বাতাস
অথৈ জলের মাঝ নদীতে আমরা
দুজন জড়সড়। ভীতু মাঝি লাফ দিয়েছে
ডিঙ্গি ছেড়ে ঝড়ের ভয়ে।

আর আমরা দুজন
এখনো উদাস কখনো হতাশ
মৃত্যু বুকে জড়িয়ে ধরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৬-২০২০ ২০:৩৭ মিঃ

Excellent