অনেক দিন পরে
- উত্তম চক্রবর্তী - আবেগী মন ২৫-০৪-২০২৪

তোমাকে গালিচা সম্বর্ধনা
দেবো বলে কতোকাল অপেক্ষায়...
সাবধানে পথ চলা হয়
যেন ভুলে- ভুল না হয় কখনো।

দিন,মাস আর বছরের প্রান্তে
খোঁজ নিয়ে যায় অবিরাম...
না, কোনো সাড়াশব্দ মিলেনা।
হাতাশার বাতায়ন দেখে দেখে;
দীর্ঘশ্বাস ফেলে আবার স্বপ্নের
জাল বুনি...
হয়তো মাহেন্দ্রক্ষণ এসে যাবে!

হ্যাঁ, আজ আমার বার্তা
পুরোনো দিনের স্মৃতিসুখ ফিরে পেলো...
ফিরে পেলো হারানো ঐতিহ্য!

তাং- ২৩/০১/২০২২ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।