অনুভূতি
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

কবেকার কথা- মনে পড়ে আজ;
লাইনে দাঁড়ালে তুমি,
কলেজে ভর্তির আবেদন হাতে!

ভাবনায় সাত-পাঁচ ভেবে ভেবে;
গোলাপি রঙের ওড়নাটা চোখে পড়ে!
কে সে ঐ অপরিচিতা?

তোমার পিছনে লম্বা লাইনের শেষ
প্রান্তে আমরা ক'জন।

দক্ষিণা বাতাসে এলো চুল আর ওড়নাটা
সামলাতে ব্যস্ত ছিলে,
হঠাৎ
যখন পিছনে ঘাড় ফিরিয়ে দেখতে গেলে,
চোখে ভেসে এলো
অপরূপ সে মায়াবী বাস্তবতা।
আহা! কি এক অদ্ভুত শিহরণ!
কল্পনার চেয়ে কতই না ঢের !

সে কি এক আকর্ষণ!
অন্তরের অতৃপ্ত সৌন্দর্য সব যেন
তোমাতে-আমাতে মিলেমিশে একাকার।
তবে,
আজ বুঝলাম, ভালোবাসা এক
পরম অধরা অনুভূতি হতে সৃষ্ট!

তাং- ১৪/০২/২০২২ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।