প্রশমিত
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

প্রশমিত বেদনার জয় হয়,
এভাবেই কেটে গেল সব ভয়!
তিক্ততার স্বাদ নহে অবজ্ঞায়,
নিতে হবে এ স্বাদ সমানে তাই।

আলোর অভাবে অন্ধকার ঘর বাঁধে,
অজ্ঞতা বিনাশ করে শুদ্ধ জ্ঞান সাধে।

কারো হাতে
একক কর্তৃত্ব মানায় না,
হিসেবের খাতা মিলে যায়
সে-তো এক অকপট নিয়ন্ত্রণ আনা!

তাং- ১৭/০২/২০২২ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।