গণ্ডি
- উত্তম চক্রবর্তী ১৮-০৪-২০২৪

জীবনের এক গণ্ডি রেখা
পার করে সে আজ,
প্রথম সকাল পাড়ি দিয়ে
উঠলে দুপুর সাজ।

শুরু থেকে শেষ অবধি
চলছে অবিরাম,
একের পরে দুই চলেছে
নেই কোনো বিরাম।

ভাবলাম শুধু এতো বুঝি
শেষ হলো তার খেলা,
প্রথম ধাপের পরে আসে
একটু কঠিন বেলা!

তা-ও মনে সান্ত্বনা পাই
এ-তো এলাম কাছে,
আরও যেন কঠিন জীবন
আসছে তারই পাছে।

এমন করে চলছে খেলা
এক হতে আরেক,
সৃষ্টি যেন বয়ে চলে
সন্ধি সুধায় বারেক।

তাং- ২৫/০২/২০২২ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।