মা-মাতৃভাষা
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

মোরে যদি দাও বাক স্বাধীনতা,
দাও অধিকার
আর কিছু অক্ষর।
তবে আমি পাবো- মা, মাতৃভাষা,
এ হোক আমার
অনন্ত স্বাক্ষর!

এনে যদি দাও সংঘবদ্ধ দল,
কিংবা বাহান্ন-
সালাম ও রফিক।
চির স্মরণীয় এ আত্মদান,
এ উৎসর্গ-
ভুলে থাকা ততোধিক!

তাং- ২১/০২/২০২২ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।