নব বসন্ত
- মাকসুদ মেহেদী ১৪-০৫-২০২৪

তুমি নবরূপ, আবেগহরনা প্রকৃতির,
দিয়াছো নতুন রূপ, দিয়াছো গতি,
তুমি চঞ্চলমনা, অবারিত সবুজ গাঢ়তম,
ফিরিয়াছে যে পথিক, উদ্বেল মন মম।
পরাজয়ে জয়ী, কুন্ঠিত ক্ষণে,পাষাণ জনে জনে;
ফিরিয়া এসেছে, সুখের লগ্ন,
ঐ দেখ,,,,,,!!!!
আগুন লেগেছে আমলকি আর কৃষ্ণচূড়ার বনে।
তুমি ফাগুন, তুমি পত্রবসন্ত,
তুমি কাঠফাটা এ মনে,
সুখের প্রারম্ভ।
তুমি ঘাসে, হাসি প্রকাশে,
নীল আকাশের প্রাণে, খেলনার পসরা;
রূক্ষমরুর বুকে,
ভালোলাগার আবেগী ভরসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।