“নদী “
- ABDUL GAFFER ২১-০৫-২০২৪

হারিয়ে গেছে নদী
উঠছে জেগে চর!
মানব হীন এই চরে
নেই বাড়ি ঘর!
হারিয়ে গেছে নদী
নদী ঘিরে জীবন!
নদী মাতৃক দেশে
ছিল কী এমন!
হারিয়ে গেছে নদী
নদীর সাথে সুর!
ভাটিয়ালি গান,
আহ!কী সুমধুর!
হারিয়ে গেছে নদী
নদীর সাথে মাছ!
মাছে ভাতে বাংগালী!
বলতে লাগে লাজ!
হারিয়ে গেছে নদী
নদীর সাথে ফুল!
কচুরিপানা,কলমি,কাশে
সাজতো নদীর কূল!
হারিয়ে গেছে নদী
নদী নৌচালনা খেল!
তীর ঘেসা উৎসুকে
উল্লসিত বিকেল!
হারিয়ে গেছে নদী
নদীর সাথে মন!
নিজ স্বার্থের মহে
প্রত্যেকের জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।