"সুন্দর"
- ABDUL GAFFER ২১-০৫-২০২৪

সুন্দর হইলে হয় না ভালো মন।
ভালো হইতে লাগে অনেক গুণ।
তোরা বুঝয়া দেখলি না
তোরা ভাইবা দেখলি না
সুন্দর হইলে হয়না ভালো মন !
পশু-পাখির মুখটি দেখে বলা যায়
সে কত হিংস্র !
মানুষের মুখটি দেখে বলা কী যায়
সে কত ভন্ড !
সাদা-কালার বিভেদ খোঁজে যারা
মরা তাদের মন !
সুন্দর হইলে হয় না ভালো মন।
নদীর পানির মিষ্টি কেন!
সাগর পানি তিতা !
কেন সাদা লবন চিনি
স্বাদে ব্যতিত্রম!
সুন্দর হইলে হয় না ভালো মন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।