"বুদ্ধিমান ও চালাক"
- ABDUL GAFFER ২১-০৫-২০২৪

বাবা আদম আদি মানব
আদি সবে'র বাপ
একটি ভুলে বাবা আদম
চেয়ে ছিল মাফ।
খবিশ ছিল অনেক চালাক
জীন ফেরেস্তা'র মাঝ!
চালাক যারা হৃদয় হারা
কুটলামীতে রাজ।
বুদ্ধিমান ও চালাক
তফাৎ কিন্তু সুক্ষ!
চালাক যারা ভাবে তারা
নিজ স্বার্থটাই মোক্ষ।
আদম হতে বুদ্ধিমান
আজ অবধি যারা
প্রভুর কৃপায় ধন্য
হইনি ঈমান হারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।