-----=''ছায়া''=------
- ABDUL GAFFER ১৭-০৫-২০২৪

আমার এক বন্ধু আছে
নিত্য সে আমার পাশে
আমি হাসলে হাসবে সে
আমার দুঃখে কাদবে যে
এমন বন্ধু তোমারও কী
লাগবে বুঝি কাদছ যে।

এমন বন্ধু তোমায় দিব
বন্ধুর মত বন্ধু সে
ভর দুপুরে করাল খরায়
কিংবা অতি বৃষ্টি'তে!
জীবন বাজি,কাজের কাজি
রাখবে তার দৃষ্টি'তে।

চোখ মিলিয়ে দেখছ একি
কোথা এমন বন্ধু গো!
আপন ছায়া,আপন শরীর
বন্ধু কিনা ভাবতো!

আপন ছায়া অগাধ মায়া
সৃষ্টি কূলের কপি !
ছায়ার মত বন্ধু ধরায়
পারলে দেখাও দেখি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০৭-২০২৩ ২২:৪৮ মিঃ

দারুণ অনুভূতির চমৎকার প্রকাশ

ABDUL GAFFER
৩০-০৭-২০২৩ ০১:৪৬ মিঃ

সুন্দর অভিব্যক্তি প্রকাশ করে যাবার জন্য অনেক করে ধন্যবাদ