=--????কান্না-????=
- ABDUL GAFFER ২১-০৫-২০২৪

=--????????কান্না????????--=

হাসির পরে কাঁদতে শিখো
কান্না দুঃখের ভাষা।
কান্না তোমায় মুক্তি দেবে,
যদি বাড়ে হতাশা।
মনের ক্ষত সার'তে কাঁদো
কান্না মনের আবেগ।
কাঁদছে কেমন পাহাড় দেখো,
কাঁদলে ঝরে ক্লেশ।
আকাশও কিন্তু কান্না করে,
কান্না ভরা দৃষ্টি।
আমরা তাকে আদর করে,
নাম দিয়েছি বৃষ্টি।
বাঁচতে হলে কাঁদতে শিখো,
কান্না অমোঘ শক্তি।
বিস্বাদ ভীষণ কেঁদেই দেখো,
কাঁদলে পাবে স্বস্তি।
গড়তে হলে কাঁদতে শিখো,
কাঁদলে তুমি সত্য।
সৃষ্টি কূলে'র কান্না ভারী
শত্রু হয় মিত্র।
সবে'র উপর কান্না সত্য
আসো সবে কাঁদি!
হাসি-কান্নার এই ধরায়
কেঁদে'ই না হয় বাঁচি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।