"বই, খাতা, কলম"
- ABDUL GAFFER ১৮-০৫-২০২৪

বই, খাতা, কলম
বন্ধু তিনজন!
এক সাথে চলে ফিরে
এক সুরে, এক গানে
মাতামাতি, হাতাহাতি
হাসাহাসি, ঠাসাঠাসি
চলছে বারোমাসি!
বই, খাতা, কলম
বন্ধু তিনজন!
জন্ম থেকে আজ অবধি
তারা হয়ে সূর্য হয়ে
দিচ্ছে আলো নিরবধি!
বই, খাতা, কলম
বন্ধু তিনজন!
মুখ নেই কথা বলে
চোখ নেই তবু কাদে
চিৎকার চেচামেচি
মন ধরে ছবি আকে!
বই, খাতা, কলম
বন্ধু তিনজন!
নির্ভিক নির্লোভ অকুলুষ চিত্ত!
আছে ঢের যদি চাও
পড় বই খাতা নাও
ধরো কলম ছড়িয়ে দাও
পৃথিবী কে বদলে দাও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।