নো বোধক
- শামিম ইশতিয়াক ১৩-০৫-২০২৪

আমি হিমালয়ের দিকে চিৎকার করে তোমায় পেতে চেয়েছি,
তুমি সাড়া দিতে না পেরে
নিরব থেকেছো বরফের মত,
আমি আমার চিৎকারের নাবোধক প্রতিধ্বনি শুনে ঘরে ফিরেছি
ভালোবাসাহীন শুণ্য বুকে৷

আমি ক্লান্ত দুপুরে ভাত ঘুম দেওয়ার আগে তোমায় চেয়েছি,
তুমি তোমার লোভাতুর ব্রু কুচকিয়ে আমার দিকে নাবোধক চোখে তাকালে,
তোমার চোখের মণিতে আমি দেখেছিলাম আমার বিষণ্ণ মুখ,
সেদিন আমি ভালোবাসাহীন দেহে ঘুমিয়েছিলাম, সে ঘুম ভাঙ্গেনি আর কোন দিন কোন কালেও।

"না বোধক"
শামিম ইশতিয়াক
কলেজ রোড, ময়মনসিংহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।