খেয়া তরী
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

নদীর হাওয়া লাগছে বুকে
বসে আছি একা।
জোছনা আলোয় স্বপ্ন এঁকে
মেঘ হলো দেখা।

নিরব রাতের আধার রথে
হারিয়ে গেলো ব্যথা।
নাইতে নামা চাদেঁর সাথে,
ঢেউয়ে হলো কথা।

তাকিয়ে নিথর আকাশ পানে ,
ভাবি নিরালায়।
স্রষ্টা মহান সৃষ্টি গুনে,
কোথা তারে পাই?


সমাজ ধর্ম কর্ম মাঝে,
ভালোবাসা সব।
নারীর দেহের মোহন সাজে,
সুখ দিলো রব।


জীবন যৌবন স্মৃতি হয়ে
বাধা দেবে পাড়ি।
স্রোত ধারায় চলছে বয়ে
শত খেয়া তরী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।