সীমানা পেরুলে বিদেশি
- জাবেদ এ ইমন ১৪-০৫-২০২৪

কিছু কিছু সম্পর্ক কাটাতারের মতো,
সীমানা পেরুলে বিদেশি,
অপরিচিত হয়ে যায়।

মানুষ তবুও
সীমানায় দাঁড়িয়ে ওপারে তাকিয়ে থাকে।
মানুষ নিজেকে দেখে না,
চেয়ে চেয়ে দেখে সীমানা ছাড়ায়ে যে চলে গেছে
কুয়শার আন্ধারে।

পিছনে ফিরে অতীত দেখে দুঃখ বাড়ায়।
মানুষ আসলে সুখকে নয় অসুখকে ভালোবাসে।
তার জন্যই সে আক্ষেপ করে, তার জন্যই বেদনা বাড়ায়।

তারা নিজেকে দেখে না, চলমান প্রশান্তি দেখে না।
দেখে না তাকে ঘিরে থাকা,
চলমান নিরবচ্ছিন্ন প্রশান্তির মায়াময় মুখ।

মানুষ সম্পর্ক বুঝে না বলেই ব্যাথা নিয়ে ঘরে ফিরে,
কাটা তারের মতো দেয়াল তুলে দেয় সুখের সপ্তসুরের ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।