ফেরা- লাটাই ঘুড়ির মন
- জাবেদ এ ইমন ১৪-০৫-২০২৪

যেই পাখিটি উড়ে বেড়ায় ভবঘুরে যেমন,
রাত্রি এলে ঠিক ফেরে সে লাটাই ঘুড়ির মতন।
যে কলিটা দিচ্ছে উঁকি, আলোর বারান্দাতে,
সে যেতে চায় সুবাস নিয়ে পান্থ জনের সাথে।

সমুদ্র সে, ঢেউ দেখেছো? সেও আসে নীড়ে,
সফেদ ফেনায় চিহ্ন রাখে বালু ভরা তীরে।

পাহাড় কেটে কান্না দেখো, ঝর্না নামের মুখ,
যাচ্ছে সেও ফুল ফুটিয়ে পাথুরে যার বুক।
স্রোতে স্রোতে মিলন রেখায় দেখবে অত:পর,
নদীর বুকে ঝর্ণা-ধারায় মিলছে তাহার ঘর।

বেতাল প্রেমিক, ভাবছো তুমি, বাধবে কেমন করে?
পাগল আমি, হাতটি ধরো- ফিরবো ঠিকই ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।