ব্রডশিট সাদা কাগজ
- জাবেদ এ ইমন ১৩-০৫-২০২৪

ব্রড শিট সাদা কাগজের মতো জীবনের সমস্ত রঙ হারিয়ে, ছোট্ট ডিঙি হয়ে ছোটাছুটি করে যাচ্ছি অথৈ সমুদ্রে। সমুদ্রও ভালোবাসে না, অহেতুক অন্ধকার ঢেউয়ে বারমুডা ট্রায়াঙ্গল দাপিয়ে বেড়ায় বিশ্বাসের চোরাগলিতে।

বোমারু বিমানের শব্দে নদীর পাড় ভাঙে, আমার বুকের পাজর ভাঙার মতো। হাজারটা ফিলিস্তিন যেন লালন করছি অন্তরের অনন্ত গহীনে।

অসভ্য কষ্ট, বেশরম বেদনা, চোখের মধ্যে নায়াগ্রার প্রপাত বানিয়েছে, দিবা রাত্রি ঝরছে ভয়ংকর স্ব শব্দে।

গাছ মরে গেলে তার বীজে নতুন গাছ জন্মে পরম্পরায় বসন্তকালে, যে গাছের সব পাতাঝরে যায় সে বেচে থাকে কংকালের মতো।

আমি ব্রডশিট সাদা কাগজে কংকালসার গাছের প্রতিচ্ছবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।