একটি পাতা ঝরে পড়ে
- জাবেদ এ ইমন ১৩-০৫-২০২৪

রোদ জ্বলমলে সোনালী দিন, উচ্ছ্বাসে ফোটে ফুল,
বুঝবে না তুমি ধানী জমি মাড়ালে হয়ে যায় কি ভুল।

বুঝবে না তুমি কি ভুলে, কখন পাতার রঙ বদলে যায়,
কোন বোধে, কতো রোদে ক্ষয় ধরে তার শিরায় শিরায়।

কতোটা দিন, কত কথা আর কত সময় হিসেব করে,
বুঝবে না তুমি কি ব্যথা নিয়ে একটি পাতা ঝরে পড়ে!

তোমাকে তুমি সামলে নিও-প্রিয়, পাতা ঝরার আগে।
বুঝবে না তুমি, ঝরে পড়া জীবন কেমন বিষাদ লাগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।