প্রকৃতির খেলা
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

হই হই রই রই সাজ সাজ রব,
ধর্মের ভেদ ভুলে মাতে উৎসব।
চারদিকে তাড়াহুরা দোকানেতে ভীর,
ঘরমুখো মানুষেরা ছুটে চলে নীড়।

লাল-নীল বাতিঘর পথে পথে আজ,
মুসলিম সনাতন মিলে মিশে রাজ।
কাশফুল ফোটে বনে শরতের হাসি,
সাদা মেঘ ভাসে মনে হিম হিম খুশি।

শিউলির গায়ে লাগে বাতাসের দোলা,
ঋতুরানী মেলে ধরে প্রকৃতির খেলা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।