নিষ্কলঙ্ক আস্তিন
- সাইফুল আজম কাফী ২০-০৫-২০২৪

মনে পড়ে যায় শীতল যুদ্ধে পরাজিত সৈনিকের অন্তরে ধ্বংসযজ্ঞের কথা।
মনে পড়ে যায় আমাবস্যার কালো অন্ধকারে পতিত নগরীর কথা।
যেখানে ছিল না প্রেমের আবাস, চলাচল ছিল না ভালোবাসার।
চলাচল ছিল সেখানে বারবনিতার কামার্ত আকর্ষণ ও তাদের উন্মুক্ত আগ্রাসী আহবান।

আর্তনাদ করে প্রেমিক যুগল অভিশপ্ত এই নগরে পূর্ণিমার আলোর বরষায় তারা ভিজেছিল কবে?
ভাবে আর মূর্ছা যায় নির্লিপ্ত হৃদ-অধরে।
ভীত প্রেমিকা আঁকড়ে ধরে আর খুঁজে ফিরে প্রেমিকের নিষ্কলঙ্ক আস্তিন।

নিষ্ঠুর পৃথিবী তাই হিংসায় মত্ত, বাদ সাধে আর কূট-কৌশল করে ফাটল ধরাতে আস্থার।



০৫-০১-২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।