দিনের শুরু
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

দিনের সকাল মনে উতাল
হিমেল হাওয়া বয়,
মুয়াজ্জিনের আযান শুনে
উঠতে মনে রয়।

ফজর নামাজ শুরু সমাজ
হোক জীবনের পথ,
নামাজ পড়ে দিনের শুরু
এটাই মোদের রথ।

ঘুমের সকাল জীবন অকাল
যেনো না হয় ভাই,
পাখির ডাকে মধুর সুরে
মসজিদেতে যাই।

সকাল হাওয়া উঠে যাওয়া
যতই থাকে ভোর,
মসজিদের'ই পাশে গিয়ে
ওজু'টা হোক ঘোর।

নামাজ পড়ে কাজের তরে
শুরু করি দিন,
জীবন গাড়ি চলার পথে
নামাজ না হোক ঋণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।