জীবন গাড়ি
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

জন্ম হইছে মৃত্যুর জন্য
দাঁড়া জীবন গাড়ি,
পরপারে এই গাড়িতে
দিতে হবে পাড়ি।

চলছে গাড়ি মরণ পথে
তোমার আমার জীবন,
থামবে না ভাই গাড়ির গতি
যদি না হয় মরণ।

উঠতে হবে গাড়ির মাঝে
তোমার আমার একদিন,
জীবন পথে গাড়ির চালক
হইও না ভাই কুদিন।

চলছে গাড়ি দেশান্তরি
রঙে ঢঙে হেলে,
হঠাৎ গাড়ি থেমে যাবে
গাড়ির হাওয়া গেলে।

কত পথের পথিক গাড়ি
চলছে দিবা নিশি,
মোদের গাড়ি চলে যেন
নিয়ে স্বর্গের তিশি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।