নিন্দুকের পরিণতি
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

হানা দিচ্ছে নিন্দুক আজি
বন্ধ ঘরের দরজায়,
আঁধার ঘরে সবি রেখে
দোষ'টা আগে দেখায়।

পরের দোষ'টা খুঁজে বেড়ায়
নিন্দুকের'ই বেশে,
নিজের দোষ'টা চাপা রাখে
ঘুরে সমাজ ঘেঁষে।

নিন্দুক ও ভাই কোথায় যাচ্ছো
তোমার ঘরে দ্যাখো,
সারাবিশ্বে আলো আছে
অন্ধ তোমার চোক্ষ।

এই নিন্দুককে প্রশ্ন করো
কেন লুঠায় কুৎসা,
নিন্দুকের আজ মহাবিপদ
লোকে দেখে তামশা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।