হিংস্রক
- নাঈম ইসলাম বাঙালি ১৪-০৫-২০২৪

হিংস্রক মানুষ থাকে সদা
মন'টা কালো করে,
হিংসার তরে খুঁজে বেড়ায়
কালো মন'টা ভরে।

পরের ভালো দেখলে সে যে
মাতাল বেশে ঘুরে,
নিজেকে সে পাহাড় ভাবে
সারা ভুবন জুড়ে।

রাস্তা ঘাটে মানুষ পেলে
এড়িয়ে সে চলে,
তারি কাছে গেলে মানুষ
ব্যস্থ আছে ব'লে।

হিংসুকের কাজ হিংসা করা
মানুষের'ই তরে,
সমাজে তার নেই কো সম্মান
মানুষ ঘৃণা করে।

হিংসাকে ভাই আমরা সবাই
ধিক্কার জানাই শ'ত,
সমাজ ঘুরে দেখবো এখন
হিংসুক আছে কত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।