আধাঁর ঘোরে আমি
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

কোথায় খুঁজে পাইরে খোদা,
কোথায় খুঁজে পাই!
জনম হলে মরতে হবে,
তোমার দেখা চাই ।

হুজুর খোঁজে মসজিদেতে
পুরহিত মন্দিরে।
লালন সাঁই স্বামী বিবেক
সবাই খোঁজে তোরে।

টাকায় কিনা হজ্বের মাঝে,
লোক দেখানো খোঁজা।
কোটি টাকায় দেবতা সাজে,
তোমার খোঁজে পূজা।

পথের মাঝে অনাথ শিশু
কাদঁছে অনাদরে।
পেটের ক্ষুদা মিটায় কেহ
দেহ বেচাঁ বাজারে।

চোর ডাকাত সবাই ডাকে
খোদা তোমায় চায়।
তোমায় খোঁজা অনেক সোজা,
বলো কজনা পায়!

হৃদয় মাঝে তোমার বাস,
প্রেমের মাঝে তুমি।
মিছেই খুঁজে সময় কাটে,
আধাঁর ঘোরে আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।