মরার আগে মরেছি
- কাজী আনিসুল হক ১৪-০৫-২০২৪

মরার আগে গেছি মরে
হয়েছি আমি লাশ।
ঘরের মাঝে খাটে শুয়ে
মাচাঁর মাঝে বাঁশ।

সুখের আশা মনে পোষা
টাকার নেশা ভাড়ি।
পতিতা খুঁজে প্রতি রাতে
পকেট শূন্য বাড়ি।

দিলেই ভালো নয় কালো
সবার চাই হাসি।
ভোগের বাসা নিত্য আসা
চাওয়া খুব বেশি।

দিনের আলো লাগে ভালো
সূর্য হতে চায়।
আমার প্রিয় রাত কালো
আঁধার আমি তাই।

যে বাশেঁতে কবর হবে
সেই বাশেঁতে থাকি।
অভাব আমি মিলে মিশে
কাব্যকে দেই ফাঁকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।