ইচ্ছে করে
- সাইফুল আজম কাফী ২০-০৫-২০২৪

ঘোলা জলে কচুরিপানার মতো ভাসতে আমার ইচ্ছা করে।
রাজহাঁসের গর্বিত বিচরন আমায় মুগ্ধ করে।
চপলা মাছরাঙার মত ইচ্ছা করে চুপটি করে বসে থাকি বিস্ময় সন্ধানে।
আর ছোটাছুটি করতে ইচ্ছা করে পুঁটি মাছের মতন।

ইচ্ছা করে ডানা ঝাপটিয়ে দাপিয়ে বেড়াতে।
রাঙ্গা ভোরের শালিক হয়ে সকালটা রাঙ্গাতে।
বউ কথা কউ পাখির মত গান শুনাতে।
ইচ্ছে করে ফিঙ্গের লেজে শৈশব আটকাতে।

সমুদ্রের লোনা জলে সাতার দিতে ইচ্ছা করে।
গাংচিল এর পীঠে চড়ে সমুদ্র দিগন্ত দেখার ইচ্ছা করে।
লাল কাঁকড়ার ছান্দিক গৃহে ডুব বার বার দেখতে ইচ্ছে করে
ইচ্ছে করে জেলে-মাঝির দেরাজ গলায় গাওয়া গানটি শুনতে।



০৩-০১-২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।