"ওগো নারী"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

ওগো নারী,
তোমার কমলার কোয়ার মত ঠোঁট গুলো
নীরবে কাছে ডাকছে
তোমার চোখের পাতা নেচে মেচে,কি যেন বলছে?
বুঝতে পারছি না,এসো কাছে এসে বলে যাও।

ওগো নারী,
তোমার ফুটন্ত বক্ষদেশ হেলে দুলে,কি যেন বলছে?
আমি চাই না খোলামেলা রঙিন আবেশ,
তোমার ডাগর নিতম্বখানি লাফিয়ে বেড়াচ্ছে,
নাকি জ্বালা ধরাতে চাও?

ওগো নারী,
নিশ্চিত তুমি ভদ্রতার আড়ালে, কি যেন খজ?
তুমি কি পার না নিজের সৌষ্ঠব দেহ বল্লবকে লুকিয়ে রাখতে?
তুমিতো নর জাতির কাম দৃষ্টি হটাতে চাও না,
তুমি চাও তারা কামে ভাসুক।
ঘরের রম্য পথে না করলেই কি নয়।

ওগো নারী,
সম্মান দেখাই বলেই এখনো খামচে ধরিনি,
লেলানো কুত্তার মত কামড়ে দেই নি,

ওগো নারী,
তুমি ঘরের পুতুল,
ঘরেই নাচো,
বাইরে নয়।

ওগো নারী,
হেলায় নয়, খেলায় মাততেই সুখ বেশি,
চলো ঘরে চলে যাই।

...........................দুখাই রাজ
২০.০৪.১৩
ধর্মসাগর, বিকেল

(এই লেখা সেই নারীকুলের উদ্দেশ্য, যারা নিজেদের সৌন্দর্য পথে পথে বিলিয়ে বেড়ায়।
কেউ মনে কষ্ট পেলে তাতে আমার কিছুই করার নাই।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shakawatul
১২-০৭-২০১৩ ১৭:৩২ মিঃ

অত্যন্ত সুচিন্তিত আপনার পর্যবেক্ষন!
ধন্যবাদ।