"অসম প্রেম"
- দুখাই রাজ ১০-০৫-২০২৪

তোমার নাহয় ত্রিশ চলছে,
দুরত্বতো বেশি নয়, আমার পঁচিশ
উত্তাল সমুদ্রে পাড়ি দেয়া শক্ত সামর্থ যুবক আমি।

তুমি নাহয় বুড়িয়ে গেছ,
তুমিই ভাব,আমি না
দুটি সন্তান তোমার,উঠোন দাপড়ে বেড়ায়।

তোমার কাঁচা দেহের গন্ধে মৌ মৌ সারা ঘর
আমিই শুধু টের পাই, আর কেউ নয়।

কোথাকার কোন এক মায়ার টান
তোমার কাছে আমায় টেনে ধরে
মাথার ভেতরটায় ভোঁ ভোঁ করে।

তোমার চোখে এযে অন্যায়
আমার চোখে ভালবাসার আকুতি;
হৃদ কুঠূরিটা কেন জানি নড়ে চড়ে বসে?

তোমার স্পর্শ নেয়ার আস্পর্ধা আমার হয়ে গেছে
আরো কোটিবার আসব ফিরে তোমার কাছে।

আমাকে নাহয় তুমি হত্যা কর,
তোমার ভালবাসার অতৃপ্তির সুখে বেঁচে থাকবে;
নয়ত আমার জ্বালাতন যে তোমায় সইতেই হবে।

তোমার দেহ মন দ্বিখন্ডিত করে
একটা অংশ নাহয় আমায় দিয়ে দাও,
আবারো বলি আমায় হত্যা কর
নাহয় তোমার ভালবাসার আলিঙ্গনে জড়িয়ে নাও।

অসম হলেও এই প্রেম যুগান্তরের
এই অনুভুতি ধার ধারেনা সমাজ কর্মের,
অসম মনের সন্ধি করেই
জয় ফলাবো তোমার উপর।

যুব,যৌবনের বাঁধ মানেনা
মেনে নাও তুমি আমায় মেনে নাও।

......................................দুখাই রাজ
০৩/০৬/১৩,রাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

POETSHANTO
০২-০৩-২০১৪ ১৮:১১ মিঃ

বেশ হয়েছে কবিতাটি ।

anirban
০২-০৩-২০১৪ ০১:৫৭ মিঃ

"লাইক" বাটনটা কই, একটা লাইক দিতাম?

anirban
০২-০৩-২০১৪ ০১:৫৭ মিঃ

"লাইক" বাটনটা কই, একটা লাইক দিতাম?

shakawatul
১৬-০৭-২০১৩ ১৩:১১ মিঃ

খুবই বাস্তব চিত্র ফুটে উঠছে।
খুব ভালো লাগলো