"জ্যোৎস্না রাতে জোৎস্না"
- দুখাই রাজ ১০-০৫-২০২৪

এখনো পাইনি খুঁজে তা
যার সন্ধানে রাত্রি নিরবাসন।

একি দাড়িয়ে আছ কেন?
এই রাতে একাকী
থাক কোথায়?
যাবে কোথায়?

হাসিটা চমৎকার
দাঁতগুলো ১ টাকার কয়েন এর মত।
ঠোঁটগুলো গোলাপি লিপস্টিক এ ঢাকা,

ওহ! হাসবেই তো,
পাগল দেখে সবাই হাসে।

গা ঘেঁষে দাঁড়ালে?
ভয় করছে?
কোথায় যাবে?

জ্যোৎস্না আমার নাম!

জ্যোৎস্না রাতে জ্যোৎস্নার সাথে দেখা,

ওয়েটিং ফর বিজনেস!
ও আচ্ছা।
সুগন্ধিটা মাতাল করা,
কি সেন্ট?
বাভারি!
আচ্ছা থাক আমি যাই, কাজ আছে।

নাম কি!
নিশাচর।
নাম না ঠাট্টা !
নাম নিয়ে ঠাট্টা আমি পছন্দ করিনা।
বায়,
আমাকে নিবেন না?
কোথায়?

নেকা মরদ!
মানে?
থাকার সমস্যা?
তবে চল জ্যোৎস্না আমার সাথে,
খাবার নাই দুদিন, শুধু ঘুমাবে,
সকালে চলে যাবে।

ঘরে কিসের গন্ধ?
সিগারেট।
তুমি ঘুমাও আমি যাই, কাজ আছে।

একটা কথা বলি?
ঝটপট।
একা কেন?
কিছু লাগেনা?
হ্যাঁ লাগে, সেজন্যই যাচ্ছি।
পাগল হলেন কবে? বাড়ীতে জানে?
বাড়ি নাই, কেউ নাই।

আজ আমি আছি!
হ্যাঁ থাক।
বিতৃষ্ণার রাতে আমি খুঁজে ফিরি।
কি?
পেলে বলব। ও বলাতো হবে না।
সকালে তো চলে যাচ্ছ।

নরম গরম আবেশ,
লেহন গালের পরে,
গরম নিশ্বাস ঘাড়ে।

তুমি আজ আমায় চিনলে না?

চিরকুটে লিখে দিলাম আজ,
আমি তোমার সেই শিউলি
যার লাগি তুমি আজ নিঃস্ব বেদুঈন।

তাই আজ তোমায় একটু সোহাগ দিয়ে ঘুম পারিয়ে গেলাম
জেনে রেখো তোমার শিউলি মরে গেছে হারিয়ে যাবার পর।

আজ সে জ্যোৎস্না,
সে মনোরঞ্জন করে বেরায় ধনীদের।
তোমায় এক মুহূর্তের সুখ দিয়ে গেলাম
পয়সা লাগবেনা।

আমি গেলাম,
যেমনি থাক ভাল থেক।

---------------------দুখাই রাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।