"ষড়যন্ত্র"
- দুখাই রাজ ১০-০৫-২০২৪

অষ্টপ্রহর তিমির জাগরণে ফুলেছে চোখের পাতা
আমোদ প্রমোদ জলাঞ্জলী হল নষ্ট করে মাথা ।
ভ্রষ্ট চৈতন্য গলা টিপে মারে দ্যুতির
জাগানিয়া আত্মপ্রত্যয় আজ রুদ্র মুর্তির ।

স্বপ্নচারীর হৃদয় সকলের তরে বিলায়
জন্ম হবে আরেকটিবার তিতুমিরের কিল্ল ।
দেশপ্রেম আবার ও কালের কাছে লুপ্ত
ষড়যন্ত্রে মেতেছে সব তাও আবার সুপ্ত ।

ঘুমন্ত মনুষ্যত্ব আর কবে জাগবে ?
ষড়যন্ত্রের মূল হোতারা পুটলি নিয়ে ভাগবে ;
আহত অনেক, মরবে অনেক আরও কত কি যে আছে
যে যাই বলুক আমি নেমেছি, আছে কী কেউ পাছে ?

নষ্ট গদ্যের বিলুপ্তিতে সুস্থ্য পদ্যের সৃষ্টি
পদ্য যুদ্ধে সম্ভব নয়, আত্ম যুদ্ধেই তুষ্টি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

shakawatul
১৬-০৭-২০১৩ ০২:২৬ মিঃ

আপনার প্রতি ও অজস্র ভালোবাসার পুষ্প বর্ষিত হোক। কবি দুখাই রাজ

dukkhairaj
১৬-০৭-২০১৩ ০২:১৬ মিঃ

n. rubel vai,
kritoggo holam.

dukkhairaj
১৬-০৭-২০১৩ ০২:১৫ মিঃ

alam vai apnar e montobboi lekhar sharthokota diye dilo.
oniket valobasa.

nuruzzamanrubel
১৩-০৭-২০১৩ ১৮:৪৬ মিঃ

নষ্ট গদ্যের বিলুপ্তিতে সুস্থ্য পদ্যের সৃষ্টি
খুব সুন্দর হয়েছে!!!!!!

shakawatul
১২-০৭-২০১৩ ১৭:৪২ মিঃ

ষড়যন্ত্র চিরকালই থাকবে,
তবু মনুষত্যবাদিরা কভু নাহি থামবে।
চমৎকার!!