"অভিশাপ দিয়েছি বলে"
- দুখাই রাজ - অভিসম্পাত - ০২ ১০-০৫-২০২৪

অভিশাপ দিয়েছি বলে তুমি ভেবনা
সুখে থাকবে না।
জীবনের স্বরনালী সময় গুলো বিকিয়ে
দিয়েছি তোমার কাছে।
তা তো ফেরত চাইনা।
বিক্রিত মাল ফেরত লওয়া হয় না বলে।
সুখে আছ বলে ভেবনা
অভিশাপ দেইনি।

তোমার এলোকেশের হাহাকার আমায় মুগ্ধ করত।
ভেবেছিলাম তোমার এলোকেশে নাক ডুবিয়ে ঘ্রাণ নেব সমস্ত জীবন।
সুযোগ থেকে বঞ্চিত বলেই
অভিশাপ দিলাম।

হীন মনতা তোমার বৈশিষ্ট্য
আমার না।
তুমি ক্ষমা চাওনি বলে,
অভিশাপ রয়ে গেছে।
তুমি সুখী নও বলে ভেবনা
অভিশাপ দিয়েছি।

এ পথের পথিক আমি ছিলাম না,
তুমিই এনেছ।
আমি কথা রেখেছি তুমি রাখনি।
অভিশাপ দিয়েছি।

উদার হস্তে বিলিয়ে দিয়েছি
তোমায় সমস্ত আনন্দ,
ক্রন্দন তো দেই নি।
তবু তুমি সুখী হও
অভিশাপ দিলাম।

রিক্তের বেদনে তুষ্ট করেছ,
অমিক্রনিক যোগবিয়োগে তুমিই হেরেছ।
রহিত ক্রন্দনে পুড়ে ছার খার হবে
এই অভিশাপ তোমায় দেইনি।
দুখের উল্লাসে ভরপুর থাকবে
তা আমি চাইনি।

জীবন সায়াহ্নে ক্ষমা চেয়ে নিও,
নচেৎ অভিশাপ রয়ে যাবে।
ভালবাসা বিক্রি করেছি,
অভিশাপ তো করিনি।
অভিশাপ আমার অধিকার,
ভালবাসা চাইনি।
অভিশাপ দিয়েছি বলে ভেবনা তুমি,
সুখী হবে না।
অভিশাপ দিয়েছি।।

--------------------------দুখাই রাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।