"তোমাকে দেখার পর থেকে"
- দুখাই রাজ ১০-০৫-২০২৪

তোমাকে দেখার পর থেকে
অন্ধকার ভাল লাগে,
যে অন্ধকারকে ভয় পেতাম।
তোমাকে দেখার পর থেকে
ঝিঁ-ঝিঁ পোকার ডাক ভাল লাগে,
যে ডাকে আমি বিরক্ত হতাম।
তোমাকে দেখার পর থেকে
চাঁদের আলো ভাল লাগে
তোমার হাসিখানি চাঁদের আলোর মত তাই
তোমাকে দেখার পর থেকে
জোনাকির সাথে কথা বলি আমি
তোমার দাঁত গুলো জোনাকির মত জ্বলে তাই।
রাতের আঁধারে গাড়ির হেডলাইট গুলো ভাল লাগে,
তোমার চোখ গুলোর কথা মনে পরে বলে।
দিঘির জলের ঢেউ দেখলে তোমার
কালো কেশের দোল আর ঢেউয়ের কথা মনে পরে।
তোমার হাত গুলো দেখলে মনে হয়
কচি লাউয়ের ডগা ঝুলছে মাচায়।
তোমার কণ্ঠ শোনার পর থেকে
আমি পাখিদের প্রেমে পরে গেছি।
তোমার হাটার চলন দেখে
আমি শিশুদের মায়ায় পরে গেছি।
তোমার চোখের কান্না দেখে আমি
বৃষ্টিকে ভালবাসতে শিখেছি।
তোমাকে দেখার পর থেকে
আমি পাগলের সাথেও কথা বলি।
তোমাকে দেখার পর থেকে
চারপাশের সবকিছুর প্রেমে পরেছি।
স্বপ্ন থেকে জেগে
তোমাকে হারিয়ে আমি বিরহের জালে জড়িয়েছি,
তোমাকে হারাবার পর থেকে আমি
সবকিছুর প্রেমের আরও গভীরে ডুবে গিয়েছি।
তোমার খবর পেলে আমি
এক নিশ্চিন্ত ঘুম দেই,
আবার তোমাকে দেখি
সুস্বপ্ন বলে।
তোমাকে ভালবেসেছি শুধুই
তোমাকে ভালবেসেছি।

--------------------------------দুখাই রাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।