"পরাজয়"
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

দুখীনী মায়ের বুকে পাষানের ক্ষুর
চোখের সম্মুখে ধর্ষিত মানবতা
বিবেক ভেঙ্গে আজ হয় চুরচুর।

হাতেতে শিকল পায়েতে বেড়ি
মুখেতে প্রলয়ের টেপ নির্বাক সবি
ফ্যালফ্যাল চাহনীতে বেদনা কাতর।

এভাবে যুগ যুগ হয়ে যায় পার
ভুলে যায় মানুষ কে ছিল কার
পাষান থেকে পাথর ইস্পাত হয়।

মিথ্যে সম্মোহনের উত্তাপে গলে গলে যায়
এভাবে বার বার বিবেকের কাছে
নিলর্জ জাতী মানে পরাজয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।