আমি ভীক
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

আমি নই শিবির ছাত্রলীগ
আমি নই নির্ভিক,
আমি অতি সাধারন।
আমি ভীক।
সত্যি কথা বললে,
আমার বিবেকে দেয় ধিক।
আমি অব্যক্ত প্রতিবাদি,
ভিতরে ভিতরে ফুলে ফেঁপে থাকি
এটাই বড় হাঁছা।
স্বভাবে সুলভে বিপদে,
আপন প্রান বাঁচা।
তবু আমি প্রতিবাদি
দৃষ্টির ডগায় যখন
স্বদেশ হয় ধর্ষন।
অগনিত বিশ্বজিতের রক্তে,
রাজপথে অবিরাম বর্ষন।
আমি তখন শ্বাস নেই,
বুক ভরে শ্বাস নেই,
আমি তখনো জেগে থাকি।
আমি তখন সসার
আমার বাগ্বিতা,আমার হাত পা অসার।
কিন্তু আমি শুনতে পাই,
হৃদয়ে তর্জন গর্জন
বোবা সন্ত্রস্হ আস্ফালন।
অবিরল আমার চোখে নয়.
হৃদয়ে ক্ষরণ বর্ষন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।