"সুসময় র্দূসময়"
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

কত সময় ছিল পক্ক ধানের রংয়ের মত নন্দ কাঁড়া।
এখন কেমন স্যাঁতিয়ে গেছে বর্ণহারা ছন্দ ছাড়া।
কত ফাগুন কাটিয়ে দিলেম পুষ্প ছুঁয়ে সুখ্য ধুয়ে।
এখন ফাগুন আসে বন্ধ্যা হয়ে পুষ্পবিহীন নুঁয়ে নুঁয়ে।
চেষ্টাবিহীন এমনতো নয়।
তবু প্রতিকূলতা শুধু পোড়ায়।
ভাগ্য যে ভাই বিপ্রলম্ভ কপাল পোড়া।
তাই এখন কর্ম মানেই লক্ষ্নী ছাড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।