"বাস্তব দর্শন"
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

সকল উদ্ভট অসভ্যতা থেকে যারা আজকাল
গুঁটিয়ে নিয়েছে হাত,সব থেকে দুঃখী তারা। বেদনার বাষ্প উড়িয়ে চলে অদ্ভুত রেলগাড়ি
ইষ্টিশন থেকে ইষ্টিশনে,তারা আজ যাত্রী ছাড়া।

নক্ষত্রের রাতের মত আমূল যারা আগন্তক
আজ তারাই বেশি তিমির বিলাসি। হবার কথাছিল যার সেই রাত্রীর বীভত্স-
বেসুরে ঝিঁঝিঁ পোকা আজ বিশ্ব দেখে তাদেরই হাসি।

আমি আর কি বলব যখন নির্বাক পৃথিবী?
নষ্ট জন্মের দুস্তর দুর্বিষহ আড়ষ্ঠতা নিয়ে
সবথেকে ডানপিঠে অসম্ভব সভ্য বেদুইন।
দেব শিশু যারা,এটাষ্টেড সভ্য বৈধতা যাদের তারা পোষ্য সাপ,বানর,নাচে দিনের পর দিন।
আর ওরা বাজায় অসভ্য সভ্যতার বীন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।