অসুস্থ সদেশ
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

আজ দেশটা ভাল নেই,
আজ দেশটার মনটাও ভাল নেই
তার ১৬কোটি সম্পদ জ্বলে পুড়ে ছাড়খাড়।

দেশটার পাখিটাও ভাল নেই.
আজ পাখিটার মনটাও ভাল নেই
ভুলে গেছে ডাকতে সুমিষ্ট ডাক তার।

আজ মেঘগুলো কাঁদেনা,
বৃক্ষরা হাসেনা ভুলে গেছে প্রশাখা মেলতে,
শীতে দেশটার ঠোটটাও ফেঁটেছে।

আজ ভ্যাসলিন,গ্লিসারিন কোথা হারিয়ে গেছে,
ভাল কাজ হয়না ভোরের শিশির মেখে,
তাই দেশটার হাসিটাও ছুঁটেছে।

আজ দেশটা ভাল নেই,
আজ দেশটার মনটাও ভাল নেই
তার ১৬কোটি সম্পদ জ্বলে পুড়ে ছাড়খাড়।!!

আজ এম্বুলেন্স গুলো বিকল,
রাজপথটাও গেছে অবসরে,শেষ চিকিত্সা হবেনা কি?
নাকি অপেক্ষা শুধু মরবার!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।