"""""ত্বকির চোখ""""
- ~নীল নক্ষত্র ১৮-০৫-২০২৪

সেদিন পত্রিকায়, চমকে উঠেছিলাম,ছ্যাত্ করে উঠেছিল,বুকের বামপাশটায়।
দেখে মায়াবী কারুকার্যের ঝলক,চকিতে স্হির হয়ে গেল,দুই চোখের পলক।
ছেলেটার চোখদুটো আমি দেখেছিলাম,অসম্ভব রকমের মায়াবী চোখ।
সহসা প্লাবিত করেছিল,আমার চোখ আমার বুক।
সেই চোখে নেই কোন ভয়,নেই কোন ত্রাস।
নিবিড় পর্যবেক্ষনে চেয়েছিলাম,পাইনি কোন হননের আভাস।
সমস্ত পৃষ্ঠা জুড়ে,জলছাপ অক্ষরে,স্পষ্ট লেখা,সৃষ্টির উল্লাস।
সেই চোখের লোভ তোমাদের সইলনা।
অপাঠ্য ইতিহাসের-জঘন্য নর্দমার কিটেরা,সিমারের চোখ নরপিশাচের চোখ,রক্ত পিপাসু চোখ তোমাদের।
কোন জীবনে দেখনি বোধয়-এরকম নিষ্পাপ শৈল্পিক চোখ।
তাই বুঝি এক লহমায় শূন্য করে দিলে,সহস্র অসহায় জননীর বুক।
তোদের নিকুচি করি-সংগাতীত শয়তানের দল।
আজ স্পষ্ট করে বলে যা,কেন এতো মায়ের বুক শূন্য করার ছল ???!?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।