"কাশবনের কথা "
- কাওসার পারভীন - অরুণিমা ২৯-০৩-২০২৪

কাশফুল বলে ডেকে শিউলি ফুলেরে,
তুমি থাক বিশাল গাছে আমি নদী ধারে।

পঙ্কিল কাদায় আমার সদা বসবাস,
তোমার বাস যেথা বিস্তীর্ণ আকাশ।

নদী ধারে কত লোক করে আনাগোনা,
কি করে সইব বল বিদীর্ণ পদচারনা?
সুন্দর কাশবন, রুপে মুগ্ধ নয়ন,
খনিকের দেখা শেষে ঘুরে যায় চয়ন।

তুমি ঝরে পড় ভোরের বাতাসে ?
তাতে কি !
মালা হয়ে শোভা পাও কতখানি সহাসে।

আমি কেবল বাতাসে দোল খেয়ে পড়ে থাকি।
কখনও বা দেখি লোক সমাগম,
পালতোলা মন পবনের নাও,
সে শুধু দেখাই,
সাঁজবেলায় কাশবনের ফুরাবার পালা,
আঁধার নেমে আসে বুকে ধরে জ্বালা।

শিউলি গো আমি থাকি নদী ধারে পঙ্কিল কাদাতে
কি করে মিলাই বল তোমাতে আমাতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।