"নতুনের ডাক"
- কাওসার পারভীন ২৬-০৪-২০২৪

জীবনের আকাশ থেকে খসে গেল
আরো একটি নক্ষত্র,
আরো একটি বছর হলো অতীত।

হে অতীত,
তোমারই সমীপে
রেখে গেলাম আরো একটি বছর
ঝড় জলে, রোদ বৃষ্টিতে যে বছরটি
আমায় আগলে রেখেছিলো এই বারোটি মাস।

দুঃখ বেদনা যা কিছু ছিলো,
সবই দিয়ে গেলাম তোমার চরণে।
রেখে দিও আমার,
সকল দুঃখ,কষ্টের বোঝা সযতনে।

প্রিয়জন হারানোর ব্যথা ,
কখনো বা জীবনের কাছে হেরে যাওয়ার ব্যথা,
এমনি হাজারো সব কষ্টের বোঝাটুকু
তোমায় দিয়ে যেতে চাই।

আর সুখের স্মৃতি গুলো ? আঁজলা ভরে
দিয়ে দাও আমায় !
আমি পুঞ্জীভূত করে রেখে দেবো হৃদয়ের মণিকোঠায়।

হে অতীত,
তুমি রয়ে যাবে স্মৃতির মনিকোঠায়,
আগামীর পথে যাব আগাম আশায়,
সেখানে রচে দিও তুমি অন্য এক ভুবন
পরম মমতায় অনুপম উষ্ণ ভালবাসায়।

আমি ভুলবোনা তোমায়,
তোমাকে প্রয়োজন আবার হতেই পারে,
তোমা থেকে শেখার যে আছে অনেক কিছু।
কেবল দলা পাকানো কষ্ট গুলো জমা রেখে যাই।

সুখ দুঃখ আনন্দ বেদনায় ,
যোগ বিয়োগের রঙ্গমেলায় ,
যা কিছু অর্জন!
তোমায় করি অর্পণ।

আশীর্বাদ কর ,
আগামীর পথে নতুনের ডাকে,
নতুন দিনের সোনালী আকাশে,
ফুলের ঘ্রানে,মুক্ত বাতাসে।
সুন্দরের পথে,নির্ভুলতার পথে, শুভ যেন হয়
আগামীর সফল পদার্পণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

kawsar_parvin
০৪-০৪-২০১৫ ০০:৩৮ মিঃ

ধন্যবাদ

kawsar_parvin
২৫-০৩-২০১৫ ২০:৫৪ মিঃ

শুভ এবং সফল হোক আগামীর পদার্পণ চমৎকার লিখেছেন!

sumon-akhand
২৪-০৩-২০১৫ ১৩:৪৬ মিঃ

গরম লোহাকে ঠান্ডা লোহা কাটে
সবার বেলায় এই কথা কি খাটে?

asrafunnahar
২৪-০৩-২০১৫ ০৮:০৮ মিঃ

চমৎকার লিখেছ

pramanik99
২৩-০৩-২০১৫ ২২:৫০ মিঃ

ভাল লাগল