"তুমি এলে না"
- কাওসার পারভীন ২৭-০৪-২০২৪

তুমি এসেছিলে ঘন বর্ষার রিমঝিম বৃষ্টিতে,
প্রকৃতি মেতেছিলো সেদিন কি এক উম্মাদনায় !
যেন নতুন সৃষ্টিতে।

রিনিঝিনি কাঁকনের শব্দে
নুপুরের নিক্কণে বুঁদ হয়ে সুরের লহরীতে ভেসে গেলে
সে কেবল কল্পনায়।

তুমি এলে রংধনুর আবীর ছড়িয়ে,
ক্ষণিক আবেগে রাঙিয়ে
আমায় বললে ভালবাসি,
ভালবাসি তোমায়।

কোনো এক বিষন্ন বিকেলে
অপেক্ষার প্রহর কাটে ,
মৌন দুপুরে পথ চেয়ে
প্রহর কাটে। এলে না তুমি।

মেঘেরা থমকে আছে ! ওরা কাঁদেনা,
শ্রাবণের রিমঝিম বারিধারা নেমে আসে না।
ভেজা পাখিরা ডানা ঝাপটে উড়েনা।

অপেক্ষার প্রহর গুনি,
অন্তরে বাজে বেহালার মৌন সুর,
ভালবাসি, ভালবাসি তোমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৫-০৯-২০১৬ ০০:০৫ মিঃ

উজ্জ্বল দীপ্তিশিীল লেখায় মনের ভাবনার দারুন প্রকাশ

kawsar_parvin
০৪-০৯-২০১৬ ১৭:৪১ মিঃ

ধন্যবাদ মনিরুজ্জামান জীবন

moniruzzaman
২৬-১১-২০১৫ ০৪:২৪ মিঃ

নান্দনিক ছোঁয়ায় অপূর্ব।

kawsar_parvin
০৪-০৪-২০১৫ ০০:৪২ মিঃ

ধন্যবাদ সাব্বির নাইম